ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাহাড়ী ঢল ও ভারী বর্ষনে যমুনার পানি বৃদ্ধি নিম্নাঞ্চল প্লাবিত বন্যার আশংকা 

পাহাড়ী ঢল ও ভারী বর্ষনে যমুনার পানি বৃদ্ধি নিম্নাঞ্চল প্লাবিত বন্যার আশংকা 

পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে সিরাজগঞ্জের যমুনা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যেই যমুনা নদীর অভ্যান্তরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে তিল, কাউন, পাটসহ বিভিন্ন ফসল নিমজ্জিত হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার আশংকা করা হচ্ছে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী (হেডকোয়ার্টার) রনজিত কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, কয়েক দিন ধরে দফায় দফায় বৃষ্টি ও পাহাড়ী ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। এতে যমুনা নদীর তীরবর্তী শাহজাদপুর, চৌহালী, বেলকুচি, কাজিপুর ও সিরাজগঞ্জ সদর উপজেলার যমুনা নদীর অভ্যান্তরে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনা নদীতে ৩৫ সেঃ মিটার পানি বেড়ে বর্তমানে বিপদসীমার ৬৫ সেঃ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে সিরাজগঞ্জের কাজিপুর পয়েন্টে বিপদসীমার ৩৪ সেঃ মিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এ পানি বৃদ্ধি পাওয়ায় যমুনা নদীর বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। অবশ্য স্থানীয় পানি উন্নয়ন বোর্ড এ ভাঙ্গন ঠেকাতে কাজ শুরু করেছে। ইতোমধ্যেই অভ্যন্তরীণ নদ-নদীর পানিও বাড়তে শুরু করেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বন্যার আশংকা করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

পাহাড়ী,ভারী,বর্ষণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত